ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুয়েট শিক্ষার্থীর মৃত্যু, ক্যাম্পাসে শোক র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
কুয়েট শিক্ষার্থীর মৃত্যু, ক্যাম্পাসে শোক র‌্যালি

খুলনা: সড়ক দুর্ঘটনায় নিহত খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থী মোস্তাকিম বিল্লাহ'র স্মরণে শোক র‍্যালি করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে কুয়েট ক্যাম্পাসে এ শোক র‍্যালি করেন সাধারণ শিক্ষার্থীরা।

কুয়েট শিক্ষার্থীরা জানায়, বুধবার (১৪ ডিসেম্বর) ভোরে কুয়েটের বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মুস্তাকিম বিল্লাহ তার বাড়ি জামালপুরে যাওয়ার পথে ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কে বাস-ট্রাক সংঘর্ষ হয়। এতে মুস্তাকিম গুরুতর আহত হন। পরে প্রথমে তাকে টাঙ্গাইল জেলা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভতর্ি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত ১১টায় তার মৃত্যু হয়। এ ঘটনায় মোস্তাকিম বিল্লাহর সব সহপাঠী, শিক্ষকসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

শিক্ষার্থীরা আরও জানায়, মোস্তাকিম বিল্লাহর বাড়ি জামালপুর জেলার গোপালপুরে হেলেঞ্চা উত্তর পাড়ায়। তার মা, বাবা ও বোন রয়েছে। বাবা এলাকার মসজিদের সাবেক ইমাম। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি বলতে তেমন কেউ নেই। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আজ সব ক্লাস ল্যাব বর্জনসহ বিকেল ৩টায় একটি শোক র‍্যালির আয়োজন করা হয়। সেসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বরাবর তার পরিবারের আর্থিক সহায়তার জন্য একটি আবেদন করা হয়।  

মোস্তাকিম বিল্লাহর বন্ধু ও সহপাঠী অভিষেক চক্রবর্তী ধীমান বলেন, মুস্তাকিমের মৃত্যুতে আমরা শোকাহত। গত কয়েক বছরে আমাদের দেশে বিভিন্ন সময় সড়ক নিরাপত্তা বিষয়ক বিভিন্ন ইস্যু এবং মুভমেন্টের পরেও আমরা দেখতে পাচ্ছি যে তাতে সার্বিক পরিস্থিতি খুব একটা উন্নত হয়নি। যদি হতো তবে হয়তো আজকে আমাদের বন্ধু জীবিত থাকতো। ফিটনেসবিহীন যানের ব্যবহার এবং বেপরোয়া ড্রাইভিং এর জন্য এখনো সড়ক দুর্ঘটনায় অকালে ঝরে যাচ্ছে অসংখ্য প্রাণ। এক্ষেত্রে আমরা আশা করবো সরকারি পর্যায়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের এবং সড়ক নিরাপত্তা আইনের আরও জোরদার প্রয়োগের।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।