ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দেশের মানুষ কমিউনিটি ক্লিনিকের সুফল ভোগ করছে: ববি ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
দেশের মানুষ কমিউনিটি ক্লিনিকের সুফল ভোগ করছে: ববি ভিসি

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রাণ রাসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের আয়োজনে এইচআইভি সংক্রমণ প্রতিরোধের জন্য মাইক্রোবাইসাইড শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের স্বাস্থ্য খাত উন্নত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। যার মধ্যে অন্যতম হচ্ছে কমিউনিটি ক্লিনিক। প্রধানমন্ত্রীর এ উদ্যোগের ফলে দেশে আজ অসংখ্য কমিউনিটি ক্লিনিক গড়ে তোলা হয়েছে। যার সুফল আজ এদেশের সাধারণ মানুষ ভোগ করছে। এর ফলে দেশে অন্তঃস্বত্ত্বা
মা ও শিশু মৃত্যুহার হ্রাস পেয়েছে এবং মানুষের গড় আয়ুবৃদ্ধি পেয়েছে।

এসময় উপাচার্য এইচআইভি প্রতিরোধে সবাইকে সচেতন হতে আহ্বান জানান।

সেমিনারে মূখ্য আলোচক ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের  বোস্টনের জাতীয় উদীয়মান সংক্রামক রোগ পরীক্ষাগারের গবেষণা বিশেষজ্ঞ ড. মোফাজ্জেল হোসাইন।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া এবং জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রাণ রাসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. রেহানা পারভীনের সভাপতিত্বে সেমিনারে প্রক্টর ড. খোরশেদ আলমসহ প্রাণ রাসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ