ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে ভর্তি: মুক্তিযোদ্ধা কোটার বিজ্ঞপ্তি প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
ইবিতে ভর্তি: মুক্তিযোদ্ধা কোটার বিজ্ঞপ্তি প্রকাশ

 


ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া) : ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির প্রথম বর্ষে ভর্তিতে মুক্তিযোদ্ধা কোটার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আগামী ২৬ ডিসেম্বর রবীন্দ্র নজরুল কলাভবনের দ্বিতীয় তলায় তার অফিসে ভর্তিচ্ছুদের উপস্থিত হতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছুদের প্রত্যয়নপত্রসহ আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় সশরীরে মুক্তিযোদ্ধা কোটায ভর্তি কমিটির আহ্বায়কের রুমে উপস্থিত হতে হবে। ভর্তিচ্ছুদের অনলাইনে ইএতাপূর্বে করা আবেদনের প্রিন্ট কপির সঙ্গে সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি নিয়ে আসতে হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি, GST পরীক্ষার নম্বর পত্রের ফটোকপি, এসএসসি ও এইচএসসির সনদের ফটোকপি (যদি থাকে), রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত ফটোকপি,  মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত মুক্তিযোদ্ধাদের নামের তালিকার আইডি নম্বর সম্বলিত সনদপত্র অথবা প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সাময়িক/মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং গেজেটেড অফিসার বা স্থানীয় সরকার প্রধানের নিকট থেকে শিক্ষার্থীর সঙ্গে মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রত্যয়নপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

উল্লেখ্য ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের iu.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ