ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বিভাজন দূর করে মানবতার জন্য কাজ করতে হবে : ঢাবি ভিসি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ধর্মীয়, ভৌগলিক ও ভাষাগত বিভাজন দূর করে ঐক্যবদ্ধ মানবতাবোধ প্রতিষ্ঠায় কাজ করার জন্য বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



উপাচার্য  আরও  বলেন, বিভিন্ন ধর্ম ও ভাষাভাষীর সাতশ’ কোটি মানুষ বিশ্বের নানা প্রান্তে অবস্থান করছে। তিনি এসব মানুষকে ধর্ম ও ভাষা দিয়ে পার্থক্য না করে বিশ্বের সব ধর্ম ও সংস্কৃতি সম্পর্কে সঠিক জ্ঞান লাভ করার জন্য বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান বিশ্ব মানবতার কল্যাণে প্রয়োগ করতে হবে।

উপাচার্য নিজেদের মেধা ও যোগ্যতার সঠিক প্রয়োগ ঘটিয়ে বিশ্ব নাগরিক হিসাবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান মো. আবু সায়েমের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন ও সমাজবিজ্ঞান বিভাগের প্রবীণ অধ্যাপক ড. কে এম সা’দ উদ্দিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী নূরুল ইসলাম ও বিভাগীয় ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক ইভা সাদিয়া সা’দ বক্তৃতা করেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১২
এম এইচ
সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa