ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

সরকারি কর্মচারীর সন্তানদের বৃত্তির দরখাস্ত আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১২

ঢাকা: তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারীর সন্তানদের জন্য ২০১১-২০১২ সালের শিক্ষা বৃত্তি প্রদানের দরখাস্ত আহ্বান করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড অসামরিক খাত থেকে বেতন গ্রহণকারী (ডাক, তার ও দূরালাপনী, রেলওয়ে, বাংলাদেশ রাইফেলস, বাংলাদেশ পুলিশ ও সশস্ত্র বাহিনীর কর্মচারী ব্যতীত) কর্মচারীর সন্তান নির্ধারিত ফরমে আবেদন করতে পারবে।



সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা ব্যতীত যে কোন শিক্ষা কোর্সে অধ্যয়নরত অনুর্ধ্ব দুই সন্তানের জন্য একই ফরমে আবেদন করা যাবে। তবে তাদের সন্তানদের পূর্ববর্তী বার্ষিক পরীক্ষায় প্রত্যেক বিষয়ে পাশ নম্বরসহ গড়ে ৪০ ভাগ নম্বর থাকতে হবে।

প্রার্থীদের (৬ষ্ঠ হতে ১০ম শ্রেণী) পূর্ববর্তী পরীক্ষার নম্বরপত্র এবং উচ্চ মাধ্যমিক/স্নাতক/স্নাতকোত্তর শ্রেণীর ক্ষেত্রে বোর্ড/বিশ্ববিদ্যালয়ের নম্বরপত্রসহ আবেদপত্র যথাযথভাবে পূরণ করে আগামী ২৪ মে’র মধ্যে নিজ নিজ অফিস প্রধানের মাধ্যমে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের সংশি¬ষ্ট অফিসে পৌঁছাতে হবে। কাগজপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।

কর্মচারী কল্যাণ বোর্ডের বিভাগীয় কার্যালয়, জেলা প্রশাসকের অফিসের মাধ্যমে বিনামূল্যে ফরম বিতরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও আবেদনের ফরম (www.bkkb.gov.bd) শীর্ষক ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে।

ঢাকা মহানগরীর কর্মচারীদের জন্য উপ-পরিচালক (কর্মসূচি ও যৌথবীমা), বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, প্রধান কার্যালয়, সেগুনবাগিচা ও মহানগরী ব্যতীত ঢাকা বিভাগের কর্মচারীদের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, সেগুনবাগিচায় জমা দিতে হবে।

এছাড়া চট্টগ্রাম বিভাগের কর্মরত সরকারি কর্মচারীদের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, সরকারি কার্যভবন-১, আগ্রাবাদ, চট্টগ্রাম; রাজশাহী ও রংপুর বিভাগের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, শ্রীরামপুর, রাজশাহী; খুলনা বিভাগের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, বয়রা, খুলনা; বরিশাল বিভাগের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, কাশিপুর, বরিশাল এবং সিলেট বিভাগের জন্য উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, আলমপুর, সিলেট বরাবর আবেদন জমা দেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১২
এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa