ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

দুপুরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, সন্ধ্যায় পাঁজরের হাড় ভেঙে হাসপাতালে

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
দুপুরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, সন্ধ্যায় পাঁজরের হাড় ভেঙে হাসপাতালে

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হতে কিশোরগঞ্জ থেকে এসে বিএমএস ছাত্রাবাসে উঠেন ফাহিম।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে ভর্তি হতে সক্ষম হন তিনি।

অপেক্ষার প্রহর গুনতে থাকেন ক্লাসের বারান্দায় যাওয়ার। স্বপ্ন বুনতে থাকেন নতুন শিক্ষাঙ্গনে ক্লাস করার।

কিন্তু  ক্লাস শুরু করার আগেই পাঁজরের হাড় ভেঙে  হাসপাতালে শয্যাশায়ী হতে হলো ফাহিমকে।  

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিএমএস ছাত্রাবাসের ৫তলা ভবনের ছাদ থেকে পড়ে যান ফাহিম এবং বাম পাঁজরের দুটি হাড় ভেঙে গুরুতর আহত হন তিনি।

পরে মেসের নিরাপত্তাকর্মী এবং অন্যান্য শিক্ষার্থীরা আহত অবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করেন। তবে প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থা অবনতি হওয়ায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয় তাকে।

হাসপাতালে থাকা সহপাঠী সূত্রে জানা গেছে, ফাহিম বিকেলে একা একা ছাঁদে অবস্থান করে। এসময় তার কানে হেডফোন দেখা যায়। অসাবধানতা বসত ছাদ থেকে পড়ে যায় সে। জ্ঞান থাকা অবস্থায় তার মেসে অবস্থান করা এলাকার পরিচিত ভাইয়ের কাছে ফোন দিয়ে দুর্ঘটনার কথা বলে সে। পরে ওই ছাত্রাবাসের নিরাপত্তাকর্মী এবং মেসে থাকা অন্যান্যরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়।

চিকিৎসক সূত্রে জানা যায়, ছাদ থেকে সরাসরি একটি গাছের ডালে পড়লে ফাহিমের বাম পাশের পাঁজরের দুটি হাড় ভেঙে গেছে এবং গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে৷ তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে পাঠানো হয়েছে।  

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তাকে ফোনে পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।