ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ইবির ভর্তি: নবম তালিকা প্রকাশ, আসন খালি ৪০৮

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
ইবির ভর্তি: নবম তালিকা প্রকাশ, আসন খালি ৪০৮

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষ সম্মান প্রথম বর্ষের ভর্তিতে অষ্টম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে।

ভর্তি শেষে এখনও ৪০৮টি অর্থাৎ ২০ দশমিক ৫০ শতাংশ আসন খালি রয়েছে।

ফলে শুক্রবার (২০ জানুয়ারি) নবম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

এ তালিকায় বিষয়প্রাপ্তদের আগামী রোববার (২২ জানুয়ারি) ভর্তি সম্পন্ন করতে হবে।  

সর্বশেষ প্রকাশিত মেধাতালিকা থেকে ৭৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর ও আইসিটি সেল সূত্রে এ তথ্য জানা গেছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানায়, অষ্টম মেধাতালিকার ভর্তি শেষে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে মোট ৪০৮টি আসন খালি রয়েছে। ইউনিট ভিত্তিক যথাক্রমে ৩০৫, ৮৬ ও ৩৫।  

ফলে শুক্রবার (২০ জানুয়ারি) বিষয় বরাদ্দ দিয়ে নবম মেধাতালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে ২২ জানুয়ারি অফিস চলাকালীন আগ্রহীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে মর্মে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শেষে আসন খালি সাপেক্ষে দশম মেধাতালিকা প্রকাশ করা হবে। গুচ্ছের পরিবর্তিত এ প্রক্রিয়া অনুযায়ী ১৫-১৬ জানুয়ারির মধ্যে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা সশরীরে ভর্তির নিশ্চয়ন করেছে। উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.iu.ac.bd -পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।