ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষার্থীদের গবেষণা ফেলোশিপ দেবে রেড ক্রিসেন্ট সোসাইটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ঢাবি শিক্ষার্থীদের গবেষণা ফেলোশিপ দেবে রেড ক্রিসেন্ট সোসাইটি

ঢাকা বিশ্ববিদ্যালয়: গবেষণা, উদ্ভাবন ও প্রশিক্ষণের মাধ্যমে পারস্পরিক জ্ঞান বিনিময়ের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভূগোল ও পরিবেশ বিভাগ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে।

মঙ্গলবার (৩১জানুয়ারি) ঢাবি উপাচার্য লাউঞ্জে এই সমঝোতা স্মারক সই হয়।

এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে মহাসচিব কাজী শফিকুল আজম এই সমঝোতা স্মারকে সই করেন। অনুষ্ঠানে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, কয়েকজন শিক্ষক এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতি বছর ঢাবির ভূগোল ও পরিবেশ বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে গবেষণার জন্য ফেলোশিপ দেবে। এছাড়া উভয় প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করবে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সমঝোতা স্মারক সইয়েরর জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, গবেষক তথা জাতি উপকৃত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মৌলিক গবেষণা প্রকল্পে আর্থিক সহযোগিতা দেওয়ার জন্য তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।