ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

শিক্ষা

বর্তমান সরকার শিক্ষা বান্ধব: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
বর্তমান সরকার শিক্ষা বান্ধব: আমু

ঝালকাঠি: বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রীদের নবীন বরণ, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এ দেশ স্বাধীন হওয়ার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলব্ধি করেছিলেন শিক্ষাই জাতির মেরুদণ্ড। তাই তিনি এ দেশে সর্ব প্রথম প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করার মাধ্যমে শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করেছিলেন। যার সুফল আজও জাতি ভোগ করছে।

তিনি আরও বলেন, লেখাপড়া, খেলাধুলা ও শারীরিক ব্যায়াম করলে আমাদের দেশের তরুণরা বিপথগামী হবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পর্যায়ে এ বিশেষ প্রাধান্য দিয়েছেন। যাতে করে তরুণরা সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে তৈরি করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।