ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেধাবীদের দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান ঢাবি উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
মেধাবীদের দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান ঢাবি উপাচার্যের

ঢাকা বিশ্ববিদ্যালয়: মেধাবী শিক্ষার্থীদের দেশের উন্নয়নে অবদান রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার (৬ ফেব্রুয়ারি) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

 

মাস্টার্স পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ৪ জন মেধাবী শিক্ষার্থীকে ‘খোন্দকার লুৎফি রব্বানী-নাজমুন নেছা স্মৃতি বৃত্তি’ প্রদান করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

বৃত্তিপ্রাপ্তরা হলেন- মো. তামজিদ রায়হান, আমিরুল করিম তানিম, মো. ইব্রাহিম আল ইমরান এবং ফাহমিদা আহমেদ অন্তরা।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অনারারি অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল কাদিরসহ কয়েকজন শিক্ষক ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত খোন্দকার লুৎফি রব্বানী এবং নাজমুন নেছার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তাঁরা উভয়ই অসাধারণ মূল্যবোধের মানুষ ছিলেন। সমাজ, দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতিতে যথার্থ অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।