ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

শিক্ষা

চূড়ান্ত ভর্তির পরও ইবিতে ৪৮১ আসন ফাঁকা, গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
চূড়ান্ত ভর্তির পরও ইবিতে ৪৮১ আসন ফাঁকা, গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষ সম্মান প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শেষে এখনো ৪৮১টি আসন খালি রয়েছে। আসন পূরণের লক্ষ্যে এবার গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানা হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, চূড়ান্ত ভর্তির পর তিন ইউনিটে এখনো ৪৮১টি আসন খালি রয়েছে৷ এর মধ্যে এ ইউনিটে ৩৫৪টি, বি ইউনিটে ৮১টি এবং সি ইউনিটে ৪৬ আসন খালি আছে।

এসব শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইবি প্রশাসন। এরমধ্যে এ ইউনিটে মেধাক্রম ১৫৫৭ থেকে ৯১৭৫ পর্যন্ত, বি ইউনিটে ২৬৩ থেকে ৩৫০০ পর্যন্ত এবং সি ইউনিটে ৫৮৬ থেকে ২০০০ পর্যন্ত শিক্ষার্থীরা যারা বিভাগপ্রাপ্ত হননি তাদের ৮ ও ৯ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ে উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ জানাতে হবে।

উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে বিষয় বরাদ্দ দিয়ে ১০ ফেব্রুয়ারি ১১তম তালিকা প্রকাশ করা হবে। তালিকায় থাকা শিক্ষার্থীদের ১২ ফেব্রুয়ারি ভর্তির কার্যক্রম শেষ করতে হবে।

এরপরও আসন খালি থাকলে আগামী ১৩ ও ১৫ ফেব্রুয়ারি উপস্থিত শিক্ষার্থীদের থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তির জন্য মনোনয়ন দেওয়া হবে। ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা ১৪ ও ১৬ ফেব্রুয়ারি ভর্তির কার্যক্রম সম্পন্ন করবে।

এছাড়াও গত ১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির জন্য আগ্রহ প্রকাশকারীদের মধ্যে থেকে যদি কেউ বিষয় বরাদ্দ না পেয়ে থাকে তাহলে তাদেরও উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ জানয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে।

উল্লেখ্য গত ২৯ জানুয়ারি থেকে ১ফেব্রুয়ারি চূড়ান্ত ভর্তি সম্পন্ন হয়। এবছর শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে এখন পর্যন্ত ১০টি মেধাতালিকা প্রকাশ করেছে ইবি প্রশাসন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।