ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আন্দোলনের মুখে পবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
আন্দোলনের মুখে পবিপ্রবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতি

পটুয়াখালী: ১১ দিনের আন্দোলনের মুখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. কামরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ছুটিতে পাঠনো হয়েছে।  

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে বিশবিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যলায়ের সংস্থাপন শাখার (কর্মকর্তা সেল) উপরেজিস্ট্রার এ আদেশ জারি করে স্বাক্ষর করেন।

একই প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. সন্তোষ কুমার বসুকে ভারপ্রাপ্ত রেজিস্টার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে সাত দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন স্টাফরা। এতে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়।  

বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাইদুর রহমান জুয়েল ও কর্মচারী পরিষদের সভাপতি মজিবর রহমান মৃধা জানান, অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেওয়ার সময় হঠাৎ মাইক কেড়ে নেওয়ার চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুসারীরা। এসময় অনেকে হামলার শিকার হন।  

পরে তাদের দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যায়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. কামরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ায় তারা আন্দোলন স্থগিত করেন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হলে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদ হাওলাদারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন। সেখানেই ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কামরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতিসহ স্টাফদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পদত্যাগসহ বেশ কিছু দাবিতে গত ৩০ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করে আসছিলেন।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা তাদের আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন। আশা করছি, বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশ বিরাজ করবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।