ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘একটি চক্র ইসলাম ধ্বংস করা হচ্ছে বলে অপপ্রচার করছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
‘একটি চক্র ইসলাম ধ্বংস করা হচ্ছে বলে অপপ্রচার করছে’ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সমাজের কাছে ইমামদের কথা অনেক গুরুত্ব বহন করে। মানুষকে সঠিক পথে রাখা ইমামদের একটা বড় দায়িত্ব।

একটি চক্র বর্তমানে বইয়ের মাধ্যমে ইসলাম ধ্বংস করে দেওয়া হচ্ছে বলে অপপ্রচার করছে। ইসলামের সেবা বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কন্যার হাতেই হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে শহরের কদমতলা মন্ত্রীর নিজ বাসভবনে চাঁদপুর জেলার সদর উপজেলার আওতাধীন মসজিদের খতিব ও ইমামদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আপনাদের ভোটের কারণে আমি এত বড় সম্মানে যেতে পেরেছি। আপনাদের মাথা ছোট হয় এমন কোনো কাজ আমি কখনো করিনি। অভিযোগ উঠলে তার সত্যতা যাচাই করতে হবে। মিথ্যা প্রচারে অংশ নিলে নিজের দায়িত্ব পালন করা হলো না।

মন্ত্রী বলেন, বর্তমানে পরিবর্তনের গতিটা অনেক বেশি। এখন ক্ষণে ক্ষণে নতুন নতুন প্রযুক্তি আসছে। সবার সন্তানরা যেন প্রযুক্তির সঙ্গে এগিয়ে যেতে পারে সেভাবে শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। যেটা সত্য না, তা বইতে আসতে পারে না। একটি চক্র বলছে বানর থেকে মানুষ হয়েছে এ কথাটা ছড়াচ্ছে। আর কিছু মানুষ তার পেছনেই দৌঁড়াচ্ছে যাচাই না করে।

চলমান রাজনীতি প্রসঙ্গে দীপু মনি বলেন, সরকার কি ধাক্কা দিয়া ফালানোর জিনিস! আজকে শেখ হাসিনার নেতৃত্বে এ দেশে কেউ না খেয়ে থাকে না। সবার ছেলে মেয়েরা স্কুলে যায়, উপবৃত্তি পায়। শেখ হাসিনার সময়ে ব্যাপক উন্নয়ন হয়েছে। যে মানুষের কল্যাণে কাজ করে তাকে কি ধাক্কা মেরে ফেলে দেওয়া যায়! যখন কোনো ইস্যু পাচ্ছে না তখন বই নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে।

তিনি আলেমদের উদ্দেশে বলেন, যারা অপপ্রচার ও মিথ্যাচার করছে তাদের বিচার আপনাদের কাছে দিলাম। যখন সমাজের মানুষের সঙ্গে কথা বলবেন বা পথপ্রদর্শন করবেন তখন সঠিক কথা বলবেন।

চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াজেদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, পৌর মেয়র মো. জিল্লুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক রুহুল আমিন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইমাম সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা কেফায়েত উল্লাহ এবং স্বাগত বক্তব্য রাখেন কালেক্টরেট জামে মসজিদের খতিব মাওলানা মো. মোশাররফ হোসেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।