ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবি ক্যাম্পাসে ভিন্নমতের ওপর হামলা চায় না সাদা দল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ঢাবি ক্যাম্পাসে ভিন্নমতের ওপর হামলা চায় না সাদা দল

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও দোষীদের বিচারের দাবিতে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাদা দল।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দলের আহ্বায়ক লুৎফর রহমানের সই করা বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, ১৭ ফেব্রুয়ারি ছিল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে নির্ধারিত কর্মসূচি উদযাপনের উদ্দেশ্যে সংগঠনটির নেতাকর্মীরা রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করতে এলে ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে পড়েন। বাধা অতিক্রম করে তারা এগিয়ে যেতে চাইলে একপর্যায়ে ছাত্রলীগ নামধারী কতিপয় সন্ত্রাসী ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের হামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সহ-সভাপতি আখতার হোসেন, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব ও সাব্বিরসহ ২৫-৩০ জন আহত হন।  

বিবৃতিতে আরও বলা হয়, আহতরা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এদের কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা যায়। ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি, স্বাধীন চিন্তা ও মত প্রকাশের এক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বর্তমান সরকারের সমর্থক বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ঐতিহ্য ইতোমধ্যেই ভূলুণ্ঠিত হয়েছে। আমরা আমাদের প্রাণের প্রতিষ্ঠানে ভিন্নমতের ওপর হামলার পুনরাবৃত্তি দেখতে চাই না। তাই আমরা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর এরকম বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং হামলায় জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩

এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।