ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘জগন্নাথেই আমার রাজনৈতিক জীবনের হাতেখড়ি’ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
‘জগন্নাথেই আমার রাজনৈতিক জীবনের হাতেখড়ি’ 

জবি: রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জগন্নাথই ছিল আমার রাজনৈতিক জীবনের উৎস। এখানেই আমার রাজনৈতিক জীবনের হাতেখড়ি।

বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দেয়ালে দেয়ালে আমার স্মৃতি রয়েছে। রাজনৈতিক জীবনের গতিকে আরও বেগবান করেছিল আমার এই কলেজটি (বিশ্ববিদ্যালয়)।  

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে অ্যাকাউন্ট এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের উদ্যোগে এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি আল বদর, রাজাকার ও ১৫ আগস্টে জাতির পিতার পরিবারকে যারা হত‍্যা করেছে, তাদের বিচার করায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন‍্যবাদ জানাই। এছাড়াও জয় বাংলা স্লোগানকে জাতীয় স্লোগানে রুপান্তরিত করায় আমি আবারও ধন‍্যবাদ জানাচ্ছি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আল‍্যামনাই হলো বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আল‍্যামনাই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন‍্য বিভিন্ন সহযোগিতা করে থাকে। একটি উৎসবমুখর পরিবেশের মাধ‍্যমে এই পুনর্মিলনী জীবনের অতীত স্মৃতিকে মনে করিয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন‍্য আল‍্যামনাইয়ের পরামর্শ ও সহযোগিতায় আমরা সর্বাত্মক উদারতা দেখাব।  
  
বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, তরুণদের নেতৃত্ব তৈরিতে এগিয়ে আসতে হবে। সৎ নেতৃত্ব ও দেশের উন্নয়নে তরুণদের আত্মবিশ্বাসকে আরও বাড়াতে হবে।  

অনুষ্ঠানে আল‍্যামনাইয়ের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অনুষদের ডীন, বিভাগের চেয়ারম্যান, বাংলাদেশে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক কাজী নজিব উল‍্যাহ হীরুসহ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন রাজনীতিবিদ ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।