ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

গণিতে স্বর্ণপদক পেলেন ফরিদপুরের ২ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
গণিতে স্বর্ণপদক পেলেন ফরিদপুরের ২ শিক্ষার্থী

ফরিদপুর: ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে ভালো ফল অর্জনের জন্য দুই কৃতি শিক্ষার্থীকে এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক ও নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে কলেজটির গণিত বিভাগে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পদক ও অর্থ তুলে দেওয়া হয়।

 

শিক্ষাব্রতী দাতব্য প্রতিষ্ঠা এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৪ সালে থেকে এ পুরস্কার দেওয়া হচ্ছে। এবছর ১০ম বারের মতো পুরস্কার দেওয়া হলো।

২০১৯ সালের স্নাতকোত্তর এবং ২০২০ সালে স্নাতক পর্যায়ের পরীক্ষায় এই কলেজে সর্বোচ্চ ফল অর্জনকারী দুই ছাত্রী যথাক্রমে মমতাজ জাহান এবং বন্যা কুন্ডু এবার এ পুরস্কার অর্জন করেন। উভয়ে এক ভরি ওজনের স্বর্ণ পদক এবং মমতাজ ১৫ হাজার ও বন্যা ১০ হাজার টাকা পুরস্কারপ্রাপ্ত হন।

রাজেন্দ্র কলেজের শহর শাখায় গণিত বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মাদ ফয়জুল হকের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী আন্দোলন ও এশিয়ানদের স্বার্থ রক্ষা আন্দোলনের নেতা মোহাম্মাদ ইদ্রিস, বার্মিংহাম এশিয়ান রিসোর্স সেন্টার, যুক্তরাজ্যের পরিচালক এবং ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা থর্সডাল রহমান।  

এছাড়া এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপধ্যাক্ষ প্রফেসর এস এম আব্দুল হালিম এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আজম শাকিল, সিনিয়র সাংবাদিক পান্না বালা, হাসানুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।