ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রশাসনের হস্তক্ষেপে হলে উঠলেন সেই শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
প্রশাসনের হস্তক্ষেপে হলে উঠলেন সেই শিক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হল থেকে বের করে দেওয়া শিক্ষার্থী দেলোয়ার হোসেনকে হল কর্তৃপক্ষের হস্তক্ষেপে সিটে তুলে দেওয়া হয়েছে।  

এর আগে একাধিক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে দেলোয়ার হোসেনকে হুমকি দিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান।

তিনি জানান, গতকাল (২৭ ফেব্রুয়ারি) দেলোয়ার হোসেনকে হলে তুলে দেওয়া হয়েছে। সে হলের বৈধ শিক্ষার্থী। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রতিবেদন জমা দেবেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, নিজেদের মধ্যে পারস্পরিক দ্বন্দ্বের জেরে গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে দেলোয়ার হোসেনকে হল থেকে বের করে দেয় সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মিয়ার অনুসারীরা। ভুক্তভোগী এ শিক্ষার্থীও সুমন মিয়ার অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

এরপর, গত রোববার (২৬ ফেব্রুয়ারি) ভুক্তভোগী শিক্ষার্থী দেলোয়ার হলের প্রভোস্টের কাছে লিখিত অভিযোগ দেন। এতে দেলোয়ার উল্লেখ করেন, তিনি শাহপরাণ হলের ২৩৯ নম্বর কক্ষের বৈধ শিক্ষার্থী। গত ২৪ ফেব্রুয়ারি সুমন মিয়ার অনুসারী সাদ্দামের নেতৃত্বে ইফতেখার আহমেদ, আশিকুরসহ প্রায় ১৫ জন মিলে তাকে হুমকি দিয়ে হল থেকে বের করে দেয়।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad