ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে র‌্যাগিং: আরও ১৫ কার্যদিবস সময় চাইল তদন্ত কমিটি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
শাবিপ্রবিতে র‌্যাগিং: আরও ১৫ কার্যদিবস সময় চাইল তদন্ত কমিটি

শাবিপ্রবি, (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের র‌্যাগিং করার অভিযোগে ব্যবসায় প্রশাসন বিভাগের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন।

এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তাদের সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও জমা তা দিতে পারেনি কমিটি। এতে আরও ১৫ কার্যদিবস সময় চেয়ে আবেদন করেছেন তারা।

রোববার (৫ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম।

আহ্বায়ক বলেন, র‌্যাগিংয়ের ঘটনায় সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এ ঘটনার সত্যতা বের করতে আরও ১৫ কার্যদিবস সময় চেয়েছি। আশা করছি, এ সময়ের মধ্যে তদন্ত শেষ হবে।

এর আগে ২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের ১১১ নম্বর কক্ষে সিনিয়রদের কর্তৃক জুনিয়রদের র‌্যাগিং করার অভিযোগ উঠে। ২২ ফেব্রুয়ারি ভুক্তভোগী এক শিক্ষার্থী বিভাগীয় প্রধানের কাছে অভিযোগ দেন। সেদিন ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে হল ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।