ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে নতুন স্বর্ণপদক চালু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
ঢাবিতে নতুন স্বর্ণপদক চালু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘শহীদ লায়লা হক ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার বজলুল হক ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে।

রোববার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে আয়োজিত ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অনারারি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ১৫ লাখ টাকার একটি চেক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

 

ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শহীদ লায়লা হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  

এ ফান্ড গঠনের জন্য দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে বিভাগীয় শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত ও অনুপ্রাণিত হবে।  

এ ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের বিবিএ ফাইনাল পরীক্ষায় ন্যূনতম ৩.৯৬ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে 'শহিদ সৈয়দা লায়লা হক স্মৃতি স্বর্ণপদক' প্রদান এবং বিভাগের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে।  

অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সহধর্মিনী সৈয়দা লায়লা হক ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। তার স্মৃতি রক্ষার্থে এ ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।