ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

অস্ট্রেলিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ইউজিসি সদস্য ড. সাজ্জাদ 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
অস্ট্রেলিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন ইউজিসি সদস্য ড. সাজ্জাদ  প্রফেসর ড. সাজ্জাদ হোসেন। 

ঢাকা: বাংলাদেশে উচ্চশিক্ষার প্রসারে অনবদ্য অবদান রাখায় অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড (এএবিএল) পেয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।  

শনিবার (১২ মার্চ) এএবিএলের ভাইস প্রেসিডেন্ট স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রফেসর ড. সাজ্জাদ হোসেনের অ্যাওয়ার্ড প্রাপ্তির তথ্য প্রকাশ করা হয়।

 

ড. সাজ্জাদ হোসেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডেরও (বিএসসিএল) একজন পরিচালক। তিনি ১৯৬৮ সালের ১৬ ডিসেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

প্রফেসর সাজ্জাদ হোসেন মস্কো টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার বিষয় কোয়ান্টাম কম্পিউটিং, ইন্টারনেট অব থিংস, ন্যানো টেকনোলজি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, বিগ ডাটা প্রযুক্তি ইত্যাদি। তিনি এডুকেশন রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশের সভাপতির দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।