ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রেললাইনে আগুন দিলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা, ট্রেন চলাচল বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
রেললাইনে আগুন দিলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা, ট্রেন চলাচল বন্ধ

রাজশাহী: এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় রেলওয়ে স্টেশনের অদূরে রেললাইনের ওপর আগুন দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রোববার (১২ মার্চ) রাত সাড়ে আটটার দিকে রেললাইনে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে এই রুটের সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাতে এই খবর লেখা পর্যন্ত অগ্নিসংযোগের পর রেললাইনের ওপরেই অবস্থান করছিলেন শিক্ষার্থীরা।

জানতে চাইলে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশনের অদূরে অগ্নিসংযোগের পর থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  

তিনি জানান, বর্তমানে ফরিদপুরের ভাঙ্গা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেনটি বাঘার আড়ানী স্টেশনে থামিয়ে রাখা হয়েছে। ট্রেনটি রাত ৮টা ২০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশনে প্রবেশের কথা ছিল। এ ছাড়া বর্তমানে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনেই অবস্থান করছে।

এই আন্তঃনগর ট্রেনটি রাত সোয়া ৯টায় পঞ্চগড়ের উদ্দেশে রাজশাহী রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু রেললাইনে অগ্নিসংযোগের ঘটনায় এই ট্রেনটি ও রাজশাহী থেকে ছাড়া হয়নি। পরবর্তী পরিস্থিতি দেখে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক।

এর আগে গতকাল শনিবার রাতেও সড়কের পাশাপাশি রেলপথ অবরোধ করে রাখেন রাবির বিক্ষুব্ধ ছাত্ররা। এই কারণে অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস। ট্রেনটি শনিবার (১১ মার্চ) দিনগত রাত ৩টা ৪০মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশন ত্যাগ করে। ট্রেনটি ছাড়ার নির্ধারিত সময় ছিল ১১টা ২০ মিনিট।

তবে রাজশাহী রেলওয়ে স্টেশনে আজ ভোর থেকে ঢাকাসহ সকল রুটের ট্রেন নিজ নিজ গন্তব্যের উদ্দেশে নির্ধারিত সময়েই ছেড়েছে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার।  

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।