ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

দেশের প্রথম হিসেবে মোবাইল অ্যাপ চালু করল রাজেন্দ্র কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
দেশের প্রথম হিসেবে মোবাইল অ্যাপ চালু করল রাজেন্দ্র কলেজ

ফরিদপুর: দেশের প্রথম কলেজ পর্যায়ে মোবাইল অ্যাপ চালু করল দক্ষিণবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ। অ্যাপটির নাম দেওয়া হয়েছে "Rajendra College Faridpur".

শনিবার (১৮ মার্চ) দুপুর ১টার দিকে রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অ্যাপের উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

 

এ ব্যাপারে কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, দেশের প্রথম কলেজ হিসেবে রাজেন্দ্র কলেজ একটি মোবাইল অ্যাপ চালু করেছে। অ্যাপের ই-পেমেন্ট সফটওয়্যারের মাধ্যমে ৩১টি পেমেন্ট চ্যানেল ব্যবহার করে শিক্ষার্থীদের বিভিন্ন ফি পরিশোধের সুযোগ তৈরি করেছে।

অ্যাপ চালু ছাড়াও একই দিনে কলেজটিতে 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার' উদ্বোধন করা হয় এবং উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের মেশিন রিডেবল আইডি কার্ড বিতরণ করা হয়।  

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'অসমাপ্ত আত্মজীবনী' গ্রন্থের পাঠ ও মূল্যায়ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।  

কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কলেজটির উপাধ্যক্ষ এস এম আব্দুল হালিম, কলেজটির শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক মো. আশরাফুল আজম শাকিল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহামেদ প্রমুখ।

এসময় শিক্ষক-শিক্ষার্থীসহ কলেজটির ডিজিটালাইজেশন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।