ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৯ মে, পরীক্ষা জুনে

জাবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
জাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৯ মে, পরীক্ষা জুনে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, (জাবি): আগামী ৯ মে থেকে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ও আগামী ১৬ জুন থেকে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদন ও ভর্তি পরীক্ষা গ্রহণের সময়সীমা নিয়ে আলোচনা হয়েছে। আগামী ৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ ও ১৬ জুন থেকে থেকে ২৪ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আবু হাসান আরও বলেন, ২০২২ সালের মতো এবারও ভর্তি পরীক্ষার আবেদন ফি অপরিবর্তিত থাকবে। এবার আইবিএ আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্বের সঙ্গে চারুকলা আলাদা ইউনিটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। ফলে এ বছর পাঁচ ইউনিটের জায়গায় সাতটি ইউনিটে পরীক্ষা নেওয়া হবে।

২০২২ সালে জুলাই থেকে আগস্ট পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।