ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেদে পল্লীতে ঈদবস্ত্র দিল শাবিপ্রবির স্বপ্নোত্থান

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
বেদে পল্লীতে ঈদবস্ত্র দিল শাবিপ্রবির স্বপ্নোত্থান

শাবিপ্রবি (সিলেট): বেদে পল্লীতে ঈদবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।  

রোববার (৯ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির প্রচার সম্পাদক আবু রায়হান।

তিনি জানান, ঈদ উপলক্ষে মুসলিমদের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হলেও সে আনন্দ সবার ভাগ্যে জুটে না। তাই সেসব মানুষের মুখে হাসি ফোটাতে 'স্বপ্নোত্থান ঈদবস্ত্র বিতরণ ২০২৩' এর প্রথম ধাপের বিতরণ সম্পন্ন হয়েছে।

এরই ধারাবাহিকতায় পরগণা বাজারের দুইটি মুসলিম বেদে পল্লীতে ১১টি পরিবারে ৫৬ জন মানুষকে ঈদবস্ত্র দেওয়া হয়েছে। ঈদবস্ত্রের পাশাপাশি খাবারও বিতরণ করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, পেঁয়াজ, ডিম, পোলাও এর চাল, সেমাই, চিনি, গুঁড়া দুধ, ছোলা, খেজুর, গরম মশলা ইত্যাদি।  

এ সম্পর্কে বেদে পল্লীর সর্দার অরুণ মিয়া বলেন, আপনারা ঈদের সময় প্রায় প্রতিবছরই এসে আমাদের সাহায্য সহযোগিতা করেছেন, তাই আমরা অনেক খুশি। করোনার সময় যখন কারও কাছ থেকে কোনো সাহায্য পাইনি, তখনও আপনারা ঈদের সময় এসে পোশাক, খাবার বিতরণ করেছেন। আপনাদের জন্য আল্লাহর কাছে প্রাণ ভরে দোয়া করি, আপনারা যেন আরও ভালো কাজ চালিয়ে যেতে পারেন। আপনারা নিজেরা ও আপনাদের পরিবারের সদস্যরাও সুস্থ থাকুক, এই কামনা করি।

বেদে পল্লীর বাসিন্দা গুলশান মিয়া বলেন, আপনারা আমাদের ও আমাদের সন্তানদের জামা-কাপড়, খাবার অনেক কিছু দিছেন। আল্লাহ আপনাদের ভালো রাখুন, বিপদ-আপদ থেকে হেফাজত করুন।

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক মাইবম দর্পণ সিংহ বলেন, স্বপ্নোত্থান শীতের প্রকোপে অতিষ্ঠ মানুষের শীত নিবারণে যেমন পাশে দাঁড়ায় কিংবা চিকিৎসার অভাবে মৃত্যু পথযাত্রীর চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় তেমনি ঈদের সময় অর্থের অভাবে যারা নতুন কাপড় বা একটু ভালো খাবারের ব্যবস্থা করতে পারে না, তাদের জন্য খুশির দূত হয়ে হাজির হয় স্বপ্নোত্থান। এবার আমরা ইদের খুশি পৌঁছে দিয়েছি পরগণা বাজারের দুইটি বেদে পল্লীতে। আমাদের এই আয়োজনে যারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, স্বপ্নোত্থান তাদের প্রতি কৃতজ্ঞ।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ০৯ এপ্রিল, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।