ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রমজানে অসহায়দের পাশে জাবির ‘ইচ্ছা’

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
রমজানে অসহায়দের পাশে জাবির ‘ইচ্ছা’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পবিত্র মাহে রমজান উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসের আশপাশের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করছে সামাজিক সংগঠন ‘ইন্সপায়ার কেয়ার এন্ড কালটিভেট হিউম্যান এইড -ইচ্ছা’।  
রমজান মাসজুড়ে এ কার্যক্রম চলবে বলে জানান সংগঠনটির নেতারা।

 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় অসহায়দের মাঝে ২য় দফায় খাদ্যসামগ্রী বিতরণ করেন ইচ্ছার কর্মীরা।

এসময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আশপাশের ৬০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এরআগে গত ৩১ মার্চ ১ম দফায় অর্ধ-শতাধিক পরিবারের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করে সংগঠনটি৷

সংগঠনটির সভাপতি মেহেদী হাসান বলেন বাংলানিউজকে বলেন, আমরা সবাই সবার জন্য। পারস্পরিক মানবিকতা ও সহমর্মিতা বেঁচে থাকুক আমাদের প্রত্যেকের হৃদয়ে। আমাদের কার্যক্রমকে আরও ছড়িয়ে দিতে আপনাদের সবার সাপোর্ট ও সহযোগিতা প্রয়োজন। আমরা গোটা রমজানে আমাদের এই কর্মসূচি অব্যাহত রাখব।

সংগঠনের সাধারণ সম্পাদক পিংকি বলেন, ইচ্ছা-প্রচেষ্টার পর থেকে সুনামের সঙ্গে মানুষের সেবা করে যাচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও আমরা ইচ্ছা সামাজিক সংগঠনের মাধ্যমে দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি এবং ভবিষ্যতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, ইচ্ছা গত ২০১৮ সাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে নানাবিধ সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িত রয়েছে। গত বছর দুই দফায় ক্যাম্পাসে দুই শতাধিক মানুষের মাঝে ইফতার, অর্ধ-শতাধিক পরিবারের মাঝে ১০দিনের খাদ্যসামগ্রী  বিতরণ করা হয়েছিল। ইতিপূর্বে ২০১৮,২০১৯, ২০২০, ২০২১ এবং ২০২২ সালের রমজানে ‘ইচ্ছা’র পক্ষ থেকে কয়েক দফায় ক‌্যাম্পাসে ইফতার ও খাদ‌্যসামগ্রী বিতরণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।