ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে যৌন হেনস্তার অভিযোগে একজনকে গণপিটুনি

 জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মে ৬, ২০২৩
জাবিতে যৌন হেনস্তার অভিযোগে একজনকে গণপিটুনি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কয়েকজন ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে নাইম ইসলাম (৩০) নামের এক ব্যক্তিকে গনপিটুনি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৫ মে) দিবাগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় এই ঘটনা ঘটে।

পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরা এলে তাদের হাতে অভিযুক্তকে তুলে দেন শিক্ষার্থীরা।

অভিযুক্ত নাইম ইসলামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে। তিনি তার সপরিবারে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া থাকেন।

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী হাসান জামিল বাংলানিউজকে বলেন,আমাদের বিশ্ববিদ্যালয়ের দুইজন ছাত্রীর সঙ্গে এই লোক অসভ্য আচরণ করেছেন। বাসার জানালা দিয়ে তিনি আপত্তিকর জিনিস ছুড়ে দেন। ছাত্রীদের দেখে অশ্লীল অঙ্গভঙ্গি করেন। এক ছাত্রী জানালা দিয়ে এই ব্যক্তির একটি ছবি তুলে রাখে ৷ এরপর তাকে আমবাগান এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে ছবি দেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখান থেকে তাকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে নিয়ে আসে ৷

বিশ্ববিদ্যালয়ে চুরির চেষ্টা করেছেন বলেও অভিযোগ রয়েছে নাইম ইসলামের বিরুদ্ধে।  

গণপিটুনিতে আহত নাইম

এদিকে দুই ছাত্রীর সঙ্গে খারাপ আচরণের কথা স্বীকার করেছেন নাঈম ইসলাম। তিনি বলেন, আমি ইসলামনগরের ঘটনাটি ঘটিয়েছি৷ তবে আমি কোনো চুরি বা ডাকাতি করিনি। '

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বাংলানিউজকে বলেন, যেহেতু ঘটনাটি আমবাগানের ও গণপিটুনির ফলে গুরুতর আহত। এজন্য আমরা তাকে পুলিশে সোর্পদ করিনি। মুচলেকা নিয়ে তাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। যদি ভুক্তভোগী ছাত্রীরা তার বিরুদ্ধে মামলা করতে চায় তবে বিশ্ববিদ্যালয় থেকে তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।