ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নীলফামারীতে ৬ শিক্ষককে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ৭, ২০২৩
নীলফামারীতে ৬ শিক্ষককে অব্যাহতি

নীলফামারী: চলতি এসএসসি ও সমমানের পরীক্ষা চলছে। এর মধ্যে রোববার (৭ মে) ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় দায়িত্বে অবহেলার দায়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ছয় শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া নকল করায় চার বহিষ্কার করা হয়েছে পরীক্ষার্থীকে। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই-আলম সিদ্দিকী।

কিশোরগঞ্জ উপজেলার কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে নকল করার সময় হাতে নাতে এক শিক্ষার্থীকে ধরে ফেলেন ইউএনও। এরপর ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে ওই কক্ষে দায়িত্বে থাকা দুজন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয় দায়িত্ব থেকে।  

অপরদিকে কিশোরীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল করার সময় ইউএনও এবং ওই কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা তিনজন শিক্ষার্থীকে ধরে ফেলেন। ওই তিন শিক্ষার্থীকেও বহিষ্কার করা হয়। আর ওই কক্ষে দায়িত্বরত চার শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।
কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম আজম বিষয়টি স্বীকার করেছেন।  

আর কল দিয়ে জানতে চাইলে কিশোরীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব জাহাঙ্গীর আলম পরীক্ষার্থীদের বহিষ্কারের বিষয়টি স্বীকার করলেও শিক্ষকদের অব্যাহতির বিষয়টি এড়িয়ে যান।

ইউএনও নূ্র-ই-আলম সিদ্দিকী জানান, নকল করার অপরাধে দুটি কেন্দ্র থেকে চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এসব কক্ষে দায়িত্বরত ছয় শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মে ৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।