ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি ভিসির সঙ্গে ফরাসি প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মে ২২, ২০২৩
ইবি ভিসির সঙ্গে ফরাসি প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে বাংলাদেশে ফরাসি দূতাবাসের মিশন উপ-প্রধান গুইলাউমি অড্রেন ডি কারড্রেল, কালচারাল অ্যাটাচি ইয়োহান গিগারেল এবং আলিয়ঁস ফ্রঁসেজ, দ্য ঢাকার পরিচালক ফ্রঁসোয়া গ্রোসজিন সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (২২ মে) সকাল ১০টায় উপাচার্যের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় সেখানে কোষাধ্যক্ষ ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, আইআইইআরের পরিচালক অধ্যাপক ড. মো. মামুনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ উপস্থিত ছিলেন।

মত বিনিময়কালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফরাসি ভাষা কোর্স ও ফরাসি কালচারাল ইনস্টিটিউট চালু, ফ্রান্সের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক্সচেঞ্জ প্রোগ্রামসহ পারস্পরিক বিভিন্ন সহযোগিতা বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে আলিয়ঁস ফ্রঁসেজ এবং আইআইইআরের যৌথ উদ্যোগে একটি সেমিনার আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ২২, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।