ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এডুকেশন এক্সপো সোমবার 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এডুকেশন এক্সপো সোমবার 

ঢাকা: দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো অনুষ্ঠিত হবে সোমবার (০৫ জুন)। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিনব্যাপী এই এক্সপোতে ৬০টির বেশি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান তাদের গবেষণা, প্রকাশনা ও উদ্ভাবন নিয়ে হাজির থাকবে।

 

এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত এক্সপো সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।  

রোববার (৪ জুন) রাজধানীর একটি হোটেলে ইরাব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, সকাল ৯টায় এক্সপোর উদ্বোধন ও বিকেল সাড়ে ৫টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দিনব্যাপী এই এক্সপোতে একাডেমি-ইন্ডাস্ট্রিজ লিংকেজ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও পিএইচডির সুযোগ নিয়ে দু’টি সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া একটি বিশেষ সেশনে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার বিষয় নির্বাচন ও ক্যারিয়ার ভাবনা নিয়ে বক্তব্য রাখবেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক।  

শিক্ষার্থীদের প্রতি দায়বদ্ধতার অংশ হিসেবে আয়োজিত এ এক্সপোতে দেশ-বিদেশে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এক ছাদের নিচে সব ধরনের তথ্য পাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তাদের নানা ধরনের গবেষণা ও উদ্ভাবন এখানে তুলে ধরবে। একাধিক সেশনে থাকবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।  

এক্সপো উপলক্ষে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হয়েছিল। এই www.bangladesheducationexpo.com ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করছেন শিক্ষার্থীরা। রেজিস্ট্রেশন করলে লটারিতে থাকছে ল্যাপটপ, ট্যাব, মোবাইলসহ অসংখ্য পুরস্কার। রেজিস্ট্রেশন ছাড়াও এক্সপো সবার জন্য উন্মুক্ত। ইতোমধ্যে এক লাখেরও বেশি শিক্ষার্থী তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মীর মোহাম্মদ জসীম, সাধারণ সম্পাদক ফারুক হোসাইন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।