ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
ঢাবির বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটে আন্ডারগ্র্যাজুয়েট ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১০ দশমিক ৬১ শতাংশ শিক্ষার্থী।

সোমবার (৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ড. জিল্লুর রহমান প্রমুখ।

ঘোষিত ফলাফলে দেখা গেছে, সর্বমোট উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১১৯ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ১ হাজার ৭৭৫ আসনের বিপরীতে ১০ হাজার ৫৫৭ জন, মানবিক থেকে ৫১ আসনের বিপরীতে ৫৪২ জন ও ব্যবসায় শিক্ষায় ২৫ আসনের বিপরীতে ১০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।  

ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন রাজশাহী কলেজের শিক্ষার্থী এসএম নাফিজুল আজিজ। মানবিক ইউনিটে প্রথম হয়েছেন কুড়িগ্রাম কলেজের শিক্ষার্থী সিসরাত জাহান। বাণিজ্য ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী নাহিয়ান বিন আলিম।

পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd থেকে লগইন করে ফল জানতে পারবেন। এক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

বিজ্ঞান অনুষদের ফলাফলের জন্য যেকোনো মোবাইল অপারেটর থেকে DU SCL <roll no> টাইপ করে 16321 নম্বরে পাঠিয়ে (send) ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।