ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাতে মেয়ে নিয়ে বসতে না দেওয়ায় দোকান ভাঙচুর ছাত্রলীগ নেতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রাতে মেয়ে নিয়ে বসতে না দেওয়ায় দোকান ভাঙচুর ছাত্রলীগ নেতার  অভিযুক্ত ছাত্রলীগ নেতা মেহেদী হাসানা রেইন ও ভাঙচুর হওয়া ফাতেমা স্টোর

পাবনা: রাতে দোকানের টঙে মেয়ে নিয়ে বসতে না দেওয়ায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সামনের অস্থায়ী চায়ের দোকান ভাঙচুর ও  হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।  

গত সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয় দিবসের দিনগত রাত ১০টার দিকে ১০-১৫ জন নেতাকর্মী নিয়ে ফাতেমা স্টোর ভাঙচুর করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রেইন।

দোকানটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পশ্চিম পাশে অবস্থিত।
 
ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে বুধবার (৭ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন দোকানটির মালিক বাচ্চু মিয়া।  

অভিযোগসূত্রে জানা গেছে, সোমবার রাত সাড়ে ৯টার দিকে মেহেদী হাসান রেইন এক মেয়েকে সঙ্গে নিয়ে বাচ্চু মিয়ারি দোকানের পাশে থাকা টঙে প্রবেশ করতে চায়। এ সময় টঙে বসে থাকা কয়েকজন স্থানীয় কাস্টমার রাত হয়ে গেছে বলে মেয়ে নিয়ে টঙে না আসার জন্য অনুরোধ জানান। এ কথাতে মেহেদী হাসান ক্ষুব্ধ হয়ে কাস্টমারদের সঙ্গে খারাপ ব্যবহার করেন এবং দোকান এখানে কীভাবে থাকে সেটা দেখে নেওয়ার হুমকি দেন। এর কিছুক্ষণ পরই তিনি হল থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১৫-২০ জন কর্মী নিয়ে এসে দোকানের টঙ ভাঙচুর করেন। একই সময়ে তিনি দোকানের ক্যারাম বোর্ডের গুটিগুলো নিয়ে যান।

এঘটনার পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে সুষ্ঠু বিচার এবং দোকান ভাঙচুরের ক্ষতিপূরণ দাবি করে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী দোকানি।  

অভিযোগের বিষয়ে যোগাযোগ করেও অভিযুক্ত ছাত্রলীগ নেতার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।  

তবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম বাবু বলেন, আমরা বিষয়টি নিয়ে ওই দোকানদারের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। তাদের নিয়ে বসে আলোচনা করে সমাধান করার চেষ্টা করছি।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন বলেন, বিকেলে আমি একটা অভিযোগপত্র পেয়েছি। তারপর আমি অভিযুক্ত ও অভিযোগকারী দুইজনকেই আগামীকাল (বৃহস্পতিবার) আমার অফিসে ডেকেছি। তাদের সঙ্গে কথা বলে সত্য-মিথ্যা যাচাই করে ব্যবস্থা নিতে পারব।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।