ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৮ দিন পর হলে ফিরেছেন জাবি শিক্ষার্থী প্রত্যয়

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
৮ দিন পর হলে ফিরেছেন জাবি শিক্ষার্থী প্রত্যয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল থেকে অছাত্রদের বের করাসহ তিন দাবিতে অবস্থানরত শিক্ষার্থী সামিউল ইসলাম প্রত্যয় কর্মসূচি প্রত্যাহার করে হলে ফিরেছেন।

বৃহস্পতিবার (৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ কর্মসূচি প্রত্যাহার করেন তিনি।

দুপুর সোয়া ১২টার দিকে প্রত্যয়কে তার বরাদ্দকৃত মীর মশাররফ হোসেন হলের ৪১৭ নম্বর কক্ষে পৌঁছে দেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক মো. সাব্বির আলম। একইসঙ্গে তার কক্ষে থাকা মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থী সবুজ রায়কে হল থেকে অবাঞ্ছিত ঘোষণা করে বের করে দেওয়া হয়।

আন্দোলনকে রাজনৈতিক রূপ না দিতে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছেন বলে জানান প্রত্যয়। তিনি বলেন, আমি সাতদিন ধরে আমার দাবিগুলো নিয়ে অবস্থান করেছি। আমার দাবি তিনটির কার্যক্রম শুরুর দৃশ্যমান রূপ আমি দেখতে চেয়েছিলাম। প্রাধ্যক্ষ স্যার আমাকে গত কয়েকদিনের কার্যক্রম দেখিয়েছেন, সঙ্গে সঙ্গে তিনি এক মাসের সময় নিয়েছেন। এ সময়ের মধ্যে তিনি দাবিগুলো বাস্তবায়ন করবেন। আর আমার দাবিগুলো যাতে রাজনৈতিক রূপ না নেয় সেজন্য প্রাধ্যক্ষের সঙ্গে আলোচনা করে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছি।

গত মঙ্গলবার রাতে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার পর শঙ্কিত হয়ে তিনি কর্মসূচি প্রত্যাহার করেছেন কি না- এমন প্রশ্নের জবাবে প্রত্যয় বলেন, আমার ওপর যে হামলা হয়েছে তাতে আমি শঙ্কিত হইনি। যদি শঙ্কিত হতাম তাহলে বুধবার রাত ২টার দিকে চিকিৎসা কেন্দ্র থেকে এসে আবার হলের সামনে অবস্থান নিতাম না।

মীর মশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. সাব্বির আলম বলেন, এ আন্দোলনকে রাজনৈতিক রূপ না দিতে আমার সঙ্গে আলোচনা করে প্রশাসনকে সময় দিয়ে প্রত্যয় তার কর্মসূচি প্রত্যাহার করেছে। প্রত্যয় এখন হলে তার জন্য বরাদ্দকৃত কক্ষে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad