ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি সাহিত্য সংসদের নেতৃত্বে পলাশ-দুর্জয়

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
ইবি সাহিত্য সংসদের নেতৃত্বে পলাশ-দুর্জয় পলাশ হোসেন ও নাইমুর রহমান দুর্জয়

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পলাশ হোসেন সভাপতি ও একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নাইমুর রহমান দুর্জয় সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

 

বৃহস্পতিবার (১৫ জুন) সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. শেখ মো. রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করেন সদ্য সাবেক সভাপতি আব্দুল্লাহ আল কাফী।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সহ-সভাপতি ও বর্তমান উপদেষ্টা আলমগীর অভ্র কানন এবং খাদিজাতুল কোবরা। আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

২৭ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি নিরব বিশ্বাস, কুলসুম আক্তার ও আতিয়া জয়নব, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল রানা, সাংগঠনিক সম্পাদক মুক্তারুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার প্রিয়া, অর্থ সম্পাদক জাকিয়া সুলতানা স্বর্ণা ও সহ-অর্থ সম্পাদক রাশিদুল ইসলাম নাঈম।

কমিটির দপ্তর সম্পাদক সৌরভ দত্ত, উপ-দপ্তর সম্পাদক হাসেম আলী, গ্রন্থাগার সম্পাদক রেহনুল ইসলাম চমক, সহ-গ্রন্থাগার সম্পাদক নওশীন পর্ণিণী সুম্মা ও মাহফুজ হোসাইন, তথ্যপ্রযুক্তি ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীন ইমা, প্রচার সম্পাদক ফারহানা ইবাদ, পাঠকচক্র সম্পাদক সোহেলী তাবাসসুম জান্নাত ও সহ-পাঠচক্র সম্পাদক মোসুমি সরকার মিশু।

এছাড়া কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন তুষার আহমেদ, শাহরিয়ার প্রিন্স, রেখা খাতুন, সূচনা ত্রিপুরা, নূসরাত জাহান, শাখিলা শ্রাবণী, তানজিমা ইসলাম প্রমি ও মারজিয়া ইসলাম।

উল্লেখ্য, ইবি সাহিত্য সংসদ ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই বিশ্ববিদ্যালয়ে সাহিত্য বিষয়ক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সংগঠনটির উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘শব্দতট’ নামে সাহিত্য পত্রিকা প্রকাশ, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিনির্ভর দেয়ালিকা প্রকাশ এবং ‘অতন্দ্র’ নামে সাময়িকী প্রকাশ।  

এছাড়া নানামাত্রিক জ্ঞানার্জন ও তরুণ লেখক সৃষ্টির উদ্দেশে নিয়মিত পাঠচক্র ও সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।