ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রতিবন্ধীদের এসএসসি, বয়সসীমা বেড়ে হলো ২৫ বছর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
প্রতিবন্ধীদের এসএসসি, বয়সসীমা বেড়ে হলো ২৫ বছর

ঢাকা: প্রতিবন্ধী শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা দেওয়ার সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২০ জুন) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় অংশ নেওয়া জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের বয়সসীমা ২৫ বছর করার সিদ্ধান্ত হয়েছে। কারণ তাদের দেরিতে শিক্ষা কার্যক্রম শুরু হয়। রেজিস্ট্রেশনের সময় বয়স নিয়ে নানা ঝমেলা তৈরি হতো। এর আগে সাধারণ শিক্ষার্থীদের বয়সসীমা ২০ বছর থাকলেও প্রতিবন্ধীদের জন্য বয়সের কোনো নীতিমালা ছিল না।

তিনি আরও বলেন, এখন থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর হলেও সাধারণ শিক্ষার্থীরা ২০ বছর পর্যন্ত পরীক্ষা দিতে পারবে।

সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার এবং শিক্ষা সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।