ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবি ক্যাম্পাসে ফের ছিনতাইয়ের শিকার শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
শাবিপ্রবি ক্যাম্পাসে ফের ছিনতাইয়ের শিকার শিক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অভ্যন্তরে ছিনতাইয়ের শিকার হয়েছেন পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদারের দাবি শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের।

রোববার (০৯ জুলাই) রাত আনুমানিক ৮টার দিকে টিউশন থেকে ক্যাম্পাসে ফিরছেন পরিসংখ্যান বিভাগের এক শিক্ষার্থী। ফেরার পথে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের পাশ এলে দুই বহিরাগত যুবক তার হাতে থাকা ফোন ছিনতাই করে পালিয়ে যায়। ঘটনাটি জানাজানির পর তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে লুকিয়ে থাকলে (পতিত ডোবায়) সেখান থেকে ফোনসহ দুই ছিনতাইকারীকে আটক করেন নিরাপত্তা কর্মীরা।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, টিউশন থেকে ফেরার পথে দুই ছাত্রীহলের মাঝে এলে কেউ একজন তার হাতে থাকা মোবাইল ফোন টান দেয়। পরে চিৎকার করলে আশেপাশের লোকজন জড়ো হয়। তারা বিষয়টি প্রক্টরকে জানান। পরে প্রক্টর ও নিরাপত্তা কর্মীদের সহায়তায় তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে হলের পাশের পতিত ডোবা থেকে তাদেরকে মোবাইলসহ আটক করা হয়।

আটকরা হলেন সুজন আহমেদ (২১), পিতা শাহনুর মিয়া, তার বাসা বিশ্ববিদ্যালয় সংলগ্ন নাজিরগাঁও এলাকায় ও মঈনুল ইসলাম (১৮) পিতা আবুল হোসেন, তার বাসা টুকের বাজার এলাকায়। তারা বিশ্ববিদ্যালয়ের পাশে টিয়র বাড়ি পকেট গেট দিয়ে প্রবেশ করেছেন বলে জানা যায়।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, আটক দুজনকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে নেওয়া হয়েছে। রেজিস্ট্রারের মাধ্যমে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করে মামলা দেওয়া হবে। তাদেরকে পুলিশের মাধ্যমে অধিকতর জিজ্ঞাসাবাদ করে আরো কেউ জড়িত থাকলে বা তাদের গ্রুপে কেউ থাকলে তাদেরও শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছর ২৫ জুলাই সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত গাজী কালুর টিলায় ঘুরতে যান বুলবুল আহমেদ। পরে সেখানে অবস্থানকালীন সময়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হন তিনি। এতে অতিরিক্ত রক্তক্ষরণ হয় বুলবুলের। পরে তাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার এক বছর পর আবারো ক্যাম্পাসে ছিনতাইয়ের পুনরাবৃত্তি ঘটলো।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।