ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

চাকরি স্থায়ীর দাবিতে ধর্মঘটের ডাক জাবি কর্মচারীদের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
চাকরি স্থায়ীর দাবিতে ধর্মঘটের ডাক জাবি কর্মচারীদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা।

সোমবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বরাবর অস্থায়ী কর্মচারীদের পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে কর্মচারীরা চাকরি স্থায়ী না করা হলে আগামী ১৭ জুলাই থেকে অবস্থান ধর্মঘটের ঘোষণা দেন।

উপাচার্যের কাছে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, চাকরি স্থায়ীকরণের দাবিতে ২০২০ সাল থেকে এ পর্যন্ত তিনবার স্মারকলিপি দেওয়া হয়। এছাড়া একই দাবিতে মানববন্ধন করা হলে কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার অস্থায়ী কর্মচারীদের অগ্রাধিকারভিত্তিতে স্থায়ীকরণের আশ্বাস দেন। অনেক দিন পার হয়ে গেলেও কোনো অগ্রগতি দেখা যায়নি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, এ বছরের ২ জানুয়ারি স্থায়ীকরণের দাবিতে অনশনে বসে এই কর্মচারীরা। অনশন চলার সময়ে ৩ জানুয়ারি রাতে অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, আ.স.ম. ফিরোজ-উল-হাসান এবং আরও কিছু সিনিয়র শিক্ষকের উপস্থিতিতে ৬ মাসের মধ্যে অগ্রাধিকারভিত্তিতে বিভিন্ন হল, বিভাগ ও অফিসগুলোয় নিয়োগের মৌখিক আশ্বাসের ভিত্তিতে অনশন স্থগিত করা হয়। তবে আশ্বাসের ৬ মাস অতিবাহিত হলেও তা বাস্তবায়ন করা হয়নি।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।