ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বহিরাগতের হাতে লাঞ্ছিত রাবির সহকারী প্রক্টর 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
বহিরাগতের হাতে লাঞ্ছিত রাবির সহকারী প্রক্টর 

রাজশাহী: বহিরাগতের হাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সহকারী প্রক্টর লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। পরে এ ঘটনায় আরিফ ইহসান (২৩) নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

দায়িত্ব পালনকালে বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে রাবি শেখ রাসেল মাঠের পুকুর পাড়ে এ ঘটনা ঘটে। আরিফের বাড়ি নওগাঁর মান্দা উপজেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শেখ রাসেল মাঠের পুকুর পাড়ে বৃহস্পতিবার বিকেলে এক নারী সহপাঠীর সঙ্গে বসে ছিলেন আরিফ। বিকেলে নিয়মিত টহলে বের হয়ে অশালীন অবস্থায় বসে থাকতে দেখে তার পরিচয় জানতে চান সহকারী প্রক্টর সরওয়ার হোসেন। কিন্তু পরিচয় না দিয়ে উল্টো তর্কে জড়ান বহিরাগত ওই যুবক। একপর্যায়ে তিনি উত্তেজিত হয়ে ওঠেন এবং রাবি সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করেন আরিফ।

রাবির সহকারী প্রক্টর সরওয়ার হোসেন জানান, ওই যুবক তার বান্ধবীকে নিয়ে অশালীন অবস্থায় বসে ছিলেন। পরিচয় জিজ্ঞাসা করলে উত্তেজিত হয়ে একপর্যায়ে তাকে লাঞ্ছিত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বাংলানিউজকে বলেন, ক্যাম্পাসে বহিরাগত নিষিদ্ধ। এরপরও দিন দিন বহিরাগতদের দৌরাত্ম্য বাড়ছে। এভাবে ক্যাম্পাসে ঢুকে শিক্ষককে লাঞ্ছিত করার মতো দুঃখজনক ঘটনা আর কী হতে পারে? তাই ওই যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বাংলানিউজকে জানান, সন্ধ্যায় রাবি প্রশাসনের লিখিত অভিযোগের ভিত্তিতে বহিরাগত আরিফকে আটক করা হয়েছে। মামলা নথিভুক্তের পর তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।