ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে চতুর্থ দিনের মতো অস্থায়ী কর্মচারীদের অবস্থান ধর্মঘট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
জাবিতে চতুর্থ দিনের মতো অস্থায়ী কর্মচারীদের অবস্থান ধর্মঘট

চাকরি স্থায়ীকরণের দাবিতে চতুর্থ দিনের মতো অবস্থান ধর্মঘট পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা। স্থায়িত্বের লিখিত আশ্বাস না পেলে আমরণ অনশনে যাবেন বলেও জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ৯টায় বিশ্ববদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে চতুর্থ দিনের মতো অবস্থান ধর্মঘট শুরু করেন কর্মচারীরা। এ প্রতিবেদন লেখার পর্যন্ত কর্মসূচি চলমান। এর আগে গত সোমবার (১৭ জুলাই) সকাল ৯টায় অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

আন্দোলনরত কর্মচারীরা জানান, চলতি বছরের ২ জানুয়ারি তারা চাকরি স্থায়ীকরণের দাবিতে আমরণ অনশনে বসলে প্রশাসন ছয় মাসের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন হল, বিভাগ ও অফিসগুলোয় নিয়োগের মৌখিক আশ্বাস দেয়। তবে আশ্বাসের ছয় মাস অতিবাহিত হলেও তার কোনো বাস্তবায়ন হয়নি। দ্রুত সময়ের মধ্যে চাকরি স্থায়ীকরণ করার দাবি তাদের। দাবি আদায় না হলে ফের আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের মালি মো. শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের দাবি একটায় আমাদের স্থায়ী করতে হবে। আমরা আমাদের দাবিতে অনড় অবস্থানে আছি। ধর্মঘট করে দাবি আদায় না হলে আমরণ অনশনে যাব।

এ ব্যাপারে কর্তৃপক্ষের সংশ্লিষ্ট কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।