ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির সঙ্গে ডিএনসিসির সমঝোতা চুক্তি সই

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
জাবির সঙ্গে ডিএনসিসির সমঝোতা চুক্তি সই

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সমঝোতা স্মারক চুক্তি সই করা হয়েছে।

রোববার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে উপাচার্য অফিসের কনফারেন্স রুমে এ চুক্তি সই করা হয়।



সমঝোতা স্মারক চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আক্তার ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বি. জেনারেল শফিকুর ইসলাম সই করেন।

চুক্রির আওতায় বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশন কীটতত্ত্ব নিয়ে দ্বিপাক্ষিক শিক্ষা সহযোগিতা, গবেষণা, ল্যাব স্থাপন কর্মকাণ্ড পরিচালিত হবে।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, এ সমোঝোতা চুক্তি সইয়ের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সংযোগের সূচনা হলো। ভবিষ্যতে উভয় প্রতিষ্ঠান এ কার্যক্রম আরও এগিয়ে নেবে।

এ সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোস্তফা ফিরোজ, উপ-উপাচার্য (প্রসাশন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মনিরুল হাসান খান ও কীটতত্ত্ববিদ অধ্যাপক কবিরুল বাশার।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।