ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের উচ্ছ্বাস, সন্তুষ্ট শিক্ষক-অভিভাবকরাও

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
শিক্ষার্থীদের উচ্ছ্বাস, সন্তুষ্ট শিক্ষক-অভিভাবকরাও

ঢাকা: এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফল প্রকাশের পর আনন্দ-উচ্ছ্বাসে ভাসছে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

শুক্রবার (২৮ জুলাই) সকাল ১০টার পর থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বাড়তে থাকে ফলপ্রত্যাশী শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি। তবে স্কুলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা চলায় শিক্ষার্থীরা ভেতর প্রবেশ করতে পারেনি দীর্ঘক্ষণ। তারপরও থেমে থাকেনি তাদের আনন্দ-উচ্ছ্বাস।

বিদ্যালয়টির শিক্ষার্থী তাহসিন তাসফিয়া চৌধুরী এবার বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন। কথা হলে তাসফিয়া বলে, রেজাল্ট পেয়ে খুবই ভালো লাগছে। গত দশ বছরে যত কষ্ট, সেক্রিফাইস- সব এখন সার্থক। আমি গোল্ডেন এ প্লাস পেয়েছি। এতে আমার পরিবার এবং শিক্ষকরাও অনেক আনন্দিত।

রেহনুমা তাসনিম রূপন্তি বলে, আল্লাহর শুকরিয়া আদায় করছি। সঙ্গে সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শিক্ষক ও অভিভাবকদের কাছে। আমার এ ফল তাদেরই অবদান। জিপিএ ৫ পাওয়ায় আমি ভীষণ সন্তুষ্ট। বড় হয়ে একজন চিকিৎসক হওয়ার মধ্য দিয়ে আমি যেন মানুষের সেবা করতে পারি, সেটিই প্রার্থনা।

পরীক্ষায় উত্তীর্ণ এক শিক্ষার্থীর বাবা মাহমুদ আল হাসান বলেন, প্রত্যাশা যেমন ছিল মেয়ের কাছ থেকে তেমনই ফল পেয়েছি, আলহামদুলিল্লাহ। এরপর তো এইচএসসি আছে। আশা করি সেখানেও ভালো করবে।

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এইচএমএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।