ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মর্গে বাবার লাশ রেখে পরীক্ষা দেওয়া সেই রিয়া পেল জিপিএ-৫

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
মর্গে বাবার লাশ রেখে পরীক্ষা দেওয়া সেই রিয়া পেল জিপিএ-৫ ফুলের শুভেচ্ছায় সিক্ত জিপিএ -৫ প্রাপ্ত রিয়া, ইনসেটে তার নিহত বাবা শফিকুল ইসলাম পনু

বরগুনা: বরগুনা সদর উপজেলায় মর্গে বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দেওয়া মোসা. সানজিদা ইসলাম রিয়া (১৬) জিপিএ-৫ পেয়েছে। পরীক্ষা শেষে সেদিন বাড়িতে ফিরে বাবার লাশ দাফনে অংশ নিয়েছিল রিয়া।

শুক্রবার (২৮ জুলাই) এসএসসির ফল প্রকাশের পর বিকেলে এ তথ্য জানা যায়।  

এ প্রাপ্তিতে একদিকে পরিবারের আনন্দ বিরাজ করছে অন্যদিকে বাবা হারানোর বেদনায় ভারাক্রান্ত হয়ে পড়েছে গোটা এলাকাবাসী।

মোসা. সানজিদা ইসলাম রিয়া উপজেলার ৫ নম্বর আয়লা পাতাকাটা ইউনিয়নের জর্জিয়া কিন্ডারগার্টেন থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

মোসা. সানজিদা ইসলাম রিয়া বাংলানিউজকে বলেন, আমার বাবার স্বপ্ন ছিল আমি বড় হয়ে ব্যারিস্টার হব।

নিহত পনু মিয়ার স্ত্রী ও রিয়ার মা ছবি আক্তার বাংলানিউজকে বলেন, আমার মেয়ে জিপিএ-৫ পেয়েছে। এ খবর শুনে এলাকার অনেকেই তাকে দেখতে এসেছেন। আজ তার বাবা বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতেন তিনি। মেয়ের জন্য সকলে দোয়া করবেন যাতে করে আগামী দিনে তার লেখাপড়া চালিয়ে যেতে পারি।

আয়লা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব ধীমান চন্দ্র রায় বাংলানিউজকে বলেন, জর্জিয়া কিন্ডারগার্টেনের পরীক্ষার্থী রিয়া জিপিএ-৫ পেয়েছে। তার ভালো ফলাফলের খবর শুনে আমরা পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে থাকা সকলেই আনন্দিত। আশা করি তার ভবিষ্যৎ জীবন উজ্জ্বল হবে।

গত ৩ মে বাংলানিউজে ‘মর্গে বাবার লাশ, এসএসসি পরীক্ষা হলে রিয়া’ এই শিরোনামে সংবাদ প্রকাশের মাধ্যমে বিষয়টি সাধারণ মানুষ জানতে পারেন।

এর আগে মঙ্গলবার (২ মে) রাতে সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পাকুরগাছিয়া নামক এলাকায় ঠাণ্ডা বাহিনীর সদস্যরা কুপিয়ে খুন করে রিয়ার বাবাকে।

ওইদিনই রাতেই মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসে পুলিশ। পর দিন বুধবার (৩ মে ) সকাল ১০টার কিছুক্ষণ আগে হাসপাতালের মর্গে বাবাকে শেষ দেখা দেখে আয়লা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয় রিয়া।

ঠাণ্ডা বাহিনীর হাতে নিহত রিয়ার বাবার নাম শফিকুল ইসলাম পনু। পাকুরগাছিয়া এলাকার সাবেক ইউপি সদস্য ছিলেন তিনি।

আরও পড়ুন >> মর্গে বাবার লাশ, এসএসসি পরীক্ষা হলে রিয়া

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।