ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

দিনাজপুরে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুন ২, ২০১২

দিনাজপুর: দিনাজপুরে চলতি বছরে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে দিনাজপুর জিলা স্কুল প্রাঙ্গনে স্থানীয় সংসদ সদস্য ইকবালুর রহিমের ব্যক্তিগত উদ্যোগে এ সংবর্ধনার আয়োজন করা হয়।



দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক শাহিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইকবালুর রহিম এমপি।

বিশেষ অতিথি ছিলেন- জেলা প্রশাসক মো. জামাল উদ্দীন আহমেদ, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আলাউদ্দীন মিয়া এবং রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মো. রফিকুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা শিক্ষা কর্মকর্তা এনামুল হক, সদর উপজেলা শিক্ষা অফিসার তৈয়ব আলী, দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখর ভট্টাচার্য, সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, ফুলবন দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর, শিক্ষার্থী অভিভাবক নুরে মোহাজেহা এবং জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী আশা আখতার, শাহ মোহাম্মদ শানু ও জাহিয়া রেজওয়ানা।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলার ৫১৬ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট সনদপত্র, সুভ্যেনির এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইকবালুর রহিম বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নেওয়ায় শিক্ষার মান অনেক গুনে বেড়েছে। শিক্ষানীতির মাধ্যমে দেশের পাসের হার বৃদ্ধির পাশাপাশি সুযোগ সুবিধা বেড়েছে অনেক।
তিনি আরও বলেন, আগামীতে দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা যাতে সরকারি আর্থিক সহযোগিতায় এসএসসি পরীক্ষায় ফরম পূরণ করে পরীক্ষায় কৃতকার্য হতে পারে, সে উদ্যোগ নেওয়ার পরিকল্পনা চলছে।
শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, যুগোপযোগী ও বিজ্ঞানভিত্তিক শিক্ষা গ্রহণে শিক্ষার্থীরা দেশের কল্যাণে তাদের মেধার বিকাশ ঘটাতে হবে।

শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে মেধা ও মনন বিকাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানামুখী পদক্ষেপ নেওয়ায় শিক্ষা ক্ষেত্রে অনুকূল পরিবেশ সূচিত হয়েছে ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ০২, ২০১২
সম্পাদনা: কামাল শাহরিয়ার, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa