ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিদ্যুৎ সাশ্রয়ে ইবিতে অনলাইন ক্লাস

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
বিদ্যুৎ সাশ্রয়ে ইবিতে অনলাইন ক্লাস

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি): বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে অনলাইন ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। প্রতি সপ্তাহে সোমবার সশরীরের ক্লাস নেওয়ার পরিবর্তে অনলাইন ক্লাস নেওয়া হবে এ শিক্ষা প্রতিষ্ঠানে।

এ দিনটি বিভাগীয় কোর্স ফাইনালসহ সব পরীক্ষা নেওয়াও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ইবি।

রোববার (৩০ জুলাই) ইসলামি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারি ও বৈশ্বিক পরিস্থিতির কারণে সরকারি নির্দেশনা মোতাবেক উন্নয়ন প্রকল্পের ব্যয়, রেভিনিউ খাতের ব্যয় সাশ্রয় ও হ্রাস, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় ২৫ শতাংশ সাশ্রয় করা আবশ্যক। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী সবার মতামত গ্রহণ করা হয়েছে এবং তারা সহমত পোষণ করেছেন। এ অবস্থায় প্রতি সপ্তাহের সোমবার অনলাইনে ক্লাস পরিচালনার জন্য সব শিক্ষকদের অনুরোধ করা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহ সোমবার অনুষ্ঠিত হবে না তবে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ যথারীতি চলবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, বর্তমান পরিস্থিতির আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন ডিন ও বিভাগের সভাপতিসহ সংশ্লিষ্ট সব দপ্তরে চিঠি পাঠানো হয়েছে। আগামী সপ্তাহ থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।