ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ‘মিথ অফ ন্যাচার’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
ঢাবিতে ‘মিথ অফ ন্যাচার’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলায় ‌‘মিথ অফ ন্যাচার’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বুধবার (২ আগস্ট) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শিল্পী ফারজানা ইয়াসমিনের এ চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত শিল্পী অধ্যাপক ড. ফরিদা জামান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল এবং ভারতীয় শিল্পী সংগীতা গুপ্তা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সব শহীদদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্বের প্রকৃতিপ্রেমী রাজনীতিবিদদের মধ্যে বঙ্গবন্ধু ছিলেন শীর্ষস্থানীয়। তিনি প্রকৃতিকে ভালোবাসতেন, অনুধাবন করতেন এবং প্রকৃতির সঙ্গে অবারিতভাবে মিশে যেতেন। প্রদর্শনীতে সৃজনশীল দৃষ্টিভঙ্গী, বহুমাত্রিকতা এবং প্রকৃতির বিমূর্ত সৌন্দর্য চিত্রকর্মের মাধ্যমে তুলে ধরায় শিল্পী ফারজানা ইয়াসমিনকে উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।  

প্রদর্শনী চলবে আগামী ৮ আগস্ট পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা আগস্ট ০২, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।