ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির চারুকলা অনুষদের দুই প্রফেসর ইমেরিটাসকে সংবর্ধনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ঢাবির চারুকলা অনুষদের দুই প্রফেসর ইমেরিটাসকে সংবর্ধনা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি প্রফেসর ইমেরিটাস হিসেবে নিয়োগ পাওয়ায় চারুকলা অনুষদের প্রাচ্যকলা বিভাগের অধ্যাপক মু. আবুল হাশেম খান এবং অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক মো. রফিকুন নবীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার চারুকলা অনুষদের ওসমান জামান মিলনায়তনে এ সংবর্ধনা দেওয়া হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভুঁইয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

এ সময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অনুভূতি জানিয়ে বক্তব্য দেন সংবর্ধনা প্রাপ্ত দুই ইমেরিটাস অধ্যাপক।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিল্পী অধ্যাপক মু. আবুল হাশেম খান ও অধ্যাপক মো. রফিকুন নবীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান এবং তাঁদের সুস্বাস্থ্য কামনা করেন। শিক্ষা, গবেষণা, উদ্ভাবন ও শিল্পকর্মের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিতে এই দুই বিদগ্ধ পণ্ডিত ভূমিকা রাখবেন এবং নতুন প্রজন্মকে আরও অনুপ্রাণিত করবেন বলে তিনি প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এসকেবি/ এসআইএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।