ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

বাকৃবিতে কৃত্রিম প্রজনন বিষয়ক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ৪, ২০১২

ময়মনসিংহ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের ব্যবস্থাপনায় ও ব্র্যাকের অর্থায়নে Ôকৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনাÕ বিষয়ক দুই মাসব্যাপী প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পশু পালন অনুষদ সভাকক্ষে ৪০তম ব্যাচের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ-এর মধ্য দিয়ে এ প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি হয়।



কোর্স কো-অর্ডিনেটর ড. মো. আজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশু পালন অনুষদের ডীন অধ্যাপক ড. এম এ সামাদ খান।

সমাপণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. এ. কে ফজলুল হক ভূইয়া, অধ্যাপক ড. মোঃ উমর ফারুক,  ব্র্যাক প্রতিনিধি উত্তম কুমার দত্ত, প্রশিক্ষনার্থী আলী হোসেন প্রমুখ ।

অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকা পালন করেন সহযোগী প্রফেসর ড. মোঃ মুনির হোসেন।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি অধ্যাপক ড. এম এ সামাদ খান বলেন, Ôদেশের পশু সম্পদ উন্নয়নের জন্য এ ধরনের প্রশিক্ষণের কোন বিকল্প নাই। Õ

‌তিনি আরও বলেন, প্রশিক্ষনার্থীরা সঠিকভাবে মাঠ পর্যায়ে হাতে কলমে কাজ করলে উন্নত জাত উদ্ভাবনের মাধ্যমে দেশের দুধ ও মাংসের ঘাটতি পূরণে সহায়ক হবে।

পরে অধ্যাপক ড. এম এ সামাদ খান দেশের বিভিন্ন জেলা থেকে আগত ৪০তম ব্যাচের ৪৪ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন।

বাংলাদেশ সময় : ১৮৩২ ঘণ্টা, জুন ০৪, ২০১২
সম্পাদনা : কামাল শাহরিয়ার, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa