ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবিতে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মৌনমিছিল

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুন ৫, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. নাসিম আখতার হোসাইনের বিচার দাবিতে মঙ্গলবার গত ৩ বছরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা মৌন-মিছিল করেছেন।

মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে জাবি শিক্ষকদের অবমাননা ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ এনে তার বিরুদ্ধে বিচার দাবিতে তারা এ মৌন মিছিল করেন।



সকাল ১১টায় ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ ব্যানার নিয়ে মিছিলটি পুরনো কলাভবনের সামনে থেকে মৌন মিছিলটি শুরু হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন- বাংলা বিভাগের প্রভাষক রেজওয়ানা আবেদীন, ইতিহাস বিভাগের প্রভাষক হোসনে আরা, ফার্মেসি বিভাগের প্রভাষক ফখরুল ইসলাম, সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. সামসুন্নাহার খানম এবং মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি ও ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রহমান।

অধ্যাপক ড. নাসিম আখতার হোসাইনের প্রচার মাধ্যমে এবং বিভিন্ন সমাবেশে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের সম্পর্কে ‘মেধাহীন ১৯২ জন ভোটার নিয়োগ দেওয়া হয়েছে’ এ মন্তব্যের তীব্র সমালোচনা করেন।

বক্তারা নিয়োগপ্রাপ্তদের অ্যাকাডেমিক অর্জন ও স্বীকৃতির বিষয় তুলে ধরেন এবং শিক্ষকদের মর্যাদাহানির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার হয়েছে অভিযোগ করে অধ্যাপক ড. নাসিম আখতার হোসাইনের বিচার দাবি করেন।

সমাবেশে আগামী ৬ জুন বুধবার মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুন ০৫, ২০১২
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa