ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

উন্নত বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান ঢাবি উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
উন্নত বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান ঢাবি উপাচার্যের

ঢাকা বিশ্ববিদ্যালয়: গুণগত মানসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে প্রফেশনাল মাস্টার্স অব অ্যাডুকেশন প্রোগ্রামের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, অধ্যাপক ড. এস এম হাফিজুর রহমান ও অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।

উপাচার্য এ প্রোগ্রামে অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, সামগ্রিক শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য দেশের প্রতি দায়বদ্ধতা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ বিশেষায়িত প্রোগ্রামটি চালু করা হয়েছে। এ প্রোগ্রাম সফলভাবে শেষ করে এখান থেকে অর্জিত জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীরা দেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।