ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

হত্যাকাণ্ডে জড়িত থাকায় ঢাবির তিনজনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
হত্যাকাণ্ডে জড়িত থাকায় ঢাবির তিনজনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়: হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার তিনজনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রোববার (১৩ আগস্ট) রাতে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. মারুফ হাসান সুজন (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, মাস্টারদা সূর্যসেন হল শাখা, ঢাকা বিশ্ববিদ্যালয়), মো. রাজিব হোসেন (সাবেক সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা, ঢাকা বিশ্ববিদ্যালয়) ও তরিকুল ইসলাম তারেককে (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সেশন: ২০১২-১৩) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

২০২১ সালে কথা কাটাকাটির জেরে আবুল হোসেন নামে এক ব্যক্তিকে মারধর করে হত্যার অভিযোগ ওঠে এসব ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। দীর্ঘ তদন্তের পর পুলিশ মারুফ হাসান সুজনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।