ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবিতে ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ ব্যানারের শিক্ষকদের নতুন কর্মসূচি

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুন ৬, ২০১২
জাবিতে ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ ব্যানারের শিক্ষকদের নতুন কর্মসূচি

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক ও ‘শিক্ষক সমাজ’ ব্যানারের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন মিথ্যাচার, মানহানিকর ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়েছেন অভিযোগ করে এর প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ে বিগত ৩ বছরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা।

বুধবার বিকেল সাড়ে ৩টায় ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ ব্যানারে তারা এ কর্মসূচি ঘোষণা করেন।



এ কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ জুন থেকে ১৪ জুন নিয়োগকালীন সব বিভাগীয় সভাপতির সঙ্গে মতবিনিময় এবং বিভিন্ন একাডেমিক ভবনে অধ্যাপক নাসিম আখতার হোসাইনের মিথ্যাচারের প্রতিবাদে ব্যানার ও ফেস্টুন প্রদর্শন, ১৬ জুন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, ১৭ জুন  মানববন্ধন এবং উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ।

এছাড়া ১৮ জুন পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে ‘মিথ্যাচারের বিরুদ্ধে আমরা’ ব্যানারের আহ্বায়ক অধ্যাপক ড. মো. হাসিবুর রহমান বাংলানিউজকে জানান,  নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের যে অমর্যাদা করা হয়েছে,  আর্থিক লেনদেনের বিষয়টি এনে তাদের যেভাবে হেয় করা হয়েছে এর প্রতিবাদে তারা এ কর্মসূচি পালন করছেন। এছাড়া তদন্ত সাপেক্ষে বিষয়টির বিচার দাবিও করেন তিনি।

এর আগে ২৭ মে থেকে ২৯ মে অধ্যাপক নাসিম আখতার হোসাইনের সাম্প্রতিক মিথ্যাচার ও নতুন শিক্ষকদের হেয় প্রতিপন্ন করার অপচেষ্টার বিরুদ্ধে জনমত সৃষ্টির লক্ষে বিভিন্ন বিভাগে গণসংযোগ, ৩০ মে থেকে অধ্যাপক নাসিমের মিথ্যাচার ও বিশ্ববিদ্যালয়ের মর্যাদা এবং ভাবমূর্তি ক্ষুণ্নকারী অন্যান্য কার্যকলাপের খতিয়ান তৈরির কাজ, ৫ মে বিশ্ববিদ্যালয়ে মৌনমিছিল শেষে প্রশাসনিক ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুন ০৬, ২০১২
সম্পাদনা: নাজিম উদ দৌলা সাদি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa